এসএমএস দিয়ে এনআইডি কার্ড নাম্বার বের করার নিয়ম। Nid Number Check Sms

জকের এই পোষ্ট থেকে জানতে পারবেন কিভাবে এসএমএস এর মাধ্যমে নতুন ভোটার আইডি কার্ড নাম্বার বের করতে হয়। 

আমরা যখন নতুন ভোটার আইডি কার্ড জন্য ছবি তুলে থাকি। অথবা আমাদের বাসায় গিয়ে এনআইডি কার্ড হালনাগাদ করে আসে আসার পর আমরা একটি নির্দিষ্ট সময় ছবি তুলে আসি। এনআইডি কার্ডের জন্য ছবি তোলার পর যে একটি ডেলিভারি স্লিপ পেয়ে থাকি সেই ডেলিভারি স্লিপ এর মাধ্যমে এনআইডি কার্ডের নাম্বার জানতে পারবো এসএমএসের মাধ্যমে। 

এসএমএস দিয়ে এনআইডি কার্ড নাম্বার বের করার নিয়ম। Nid Number Check Sms

আমরা অনেক সময় দেখা যায় নতুন ভোটার হওয়ার পর একটি ডেলিভারি স্লিপ দিয়ে থাকে। ওই ডেলিভারি স্লিপ এর যে সিরিয়াল নাম্বার এবং ডেট অফ বার্থ ডে রয়েছে তার মাধ্যমে আপনি চাইলে এসএমএসের মাধ্যমে আপনার ভোটার আইডি কার্ড নাম্বারটি জেনে নিতে পারবেন। তো চলুন দেরি  না করে জেনে নেই। 

এভাবে আপনি ভোটার আইডি কার্ডের নাম্বার বের করে মাধ্যমে সিম রেজিস্ট্রেশন মত অরো বিভিন্ন কাজে ব্যবহার করতে পারবেন এবং আপনার এনআইডি কার্ড অনলাইন থেকে ডাউনলোড করার ক্ষেত্র প্রথমে আপনি এভাবে NID CARD  নাম্বারটি বের করে ডাউনলোড করে নিতে পারবেন। 


এসএমএসে এনআইডি কার্ড নাম্বার চেক 

এসএমএসের মাধ্যমে এনআইডি কার্ড নাম্বার বের করার জন্য প্রথমে আমাদের প্রয়োজন হবে এনআইডি কার্ড ডেলিভারি স্লিপ। ডেলিভারি স্লিপ যেই সিরিয়াল নাম্বার রয়েছে এবং ডেট অফ বার্থ ডে রয়েছে এই দুটি ইনফর্মেশন  মাধ্যমে আমাদের জাতীয় পরিচয় পত্রের নাম্বার বের করতে হবে। 

এসএমএস পাঠানোর জন্য প্রথমেই আমাদের মোবাইলের মেসেজ অপশনে চলে যেতে হবে টাইপ করতে হবে

NID 12345678 19-03-2002 SMS Send 105 number 


প্রথমে আপনাকে ইংলিশে বড় হাতের NID লিখতে হবে। লিখার পর স্পেস  দিবেন তারপ আপনার যে ডেলিভারি স্লিপ নাম্বার রয়েছে 12335678 নাম্বারটি দিবেন তারপর স্পেস দিবেন তারপর আপনি যে জন্মতারিখ রয়েছে 19-03-2002 বসিয়ে দিবেন। এসএমএস সেন্ড করার করতে হবে 105 নাম্বারে। 

এসএমএস দিয়ে এনআইডি কার্ড নাম্বার বের করার নিয়ম। Nid Number Check Sms


এসএমএস পাঠানোর সাথে সাথেই কিছুক্ষণের মধ্যেই দেখতে পারবেন ফেরত একটি এসএমএস এর মাধ্যমে আপনার এনআইডি কার্ড নাম্বার জানিয়ে দেওয়া হবে। 

এভাবে মূলত নতুন এনআইডি কার্ড নাম্বার জানার জন্য এসএমএস পাঠাতে হয়। ফেরত পাওয়া এসএমএসের মাধ্যমে এনআইডি কার্ডের নাম্বার দিয়ে আপনি চাইলে এনআইডি কার্ড টি ডাউনলোড করে নিতে পারেন। 


এনআইডি কার্ড কিভাবে ডাউনলোড করবেন অনলাইন থেকে তা জানতে হলে এই লিংকে ক্লিক করে জেনে আসুন কিভাবে অনলাইন থেকে এনআইডি কার্ড ডাউনলোড করতে হয়। 


 Related Keyword : online ID card download, SMS NID Card number check,SMS Nid Card Check,এসএমএসে আইডি কার্ড চেক, জাতীয় পরিচয় পত্র এসএমএস চেক, জাতীয় পরিচয়পত্র এসএমএসের চেক, অনলাইনে জাতীয় পরিচয় পত্র চেক।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url