টেলিটক ৫জি নেটওয়ার্ক স্থগিত করা হলো। Teletalk 5G network service stop

টেলিটক 5G নেটওয়ার্ক প্রকল্প স্থগিত । 

বর্তমানে বাংলাদেশে  বৈদেশিক মুদ্রা সংকট চলছে।  আর টেলিটক বাংলাদেশের একমাত্র সরকারি অপারেটর।  টেলিটক বাংলাদেশ সরকারি অপারেটর তাই বাংলাদেশ সরকার বৈদেশিক মুদ্রা  সংকট  কাটিয়ে ওঠার জন্য আপাতত এই প্রকল্প স্থগিত করা হয়েছে। 


আসন্ন 2023 সালের মধ্যে টেলিটক ৫ জি নেটওয়ার্ক  চালু করার কথা ছিল। কিন্তু দুঃখের সাথে জানানো যাচ্ছে যে টেলিটকে 5g নেটওয়ার্ক আপাদাত স্থগিত করা হচ্ছে। 

টেলিটক ৫জি যাত্রা আপাতত স্থগিত করা হয়েছে  এই নিয়ে বিশেষজ্ঞরা বলেন একদিকে ভালো হয়েছে টেলিটক ফাইভ-জি স্থগিত করার কারণে।  চলমান বৈদেশিক মুদ্রার সংকট  কথা মাথায় রেখে  আপাতত ৫জি স্থগিত করা হয়েছে । তবে ৪জি  প্রযুক্তি আরো উন্নত মান সম্মত করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

Teletalk 5G network service stop 

Teletalk 5G network service stop


ঢাকা মেট্রোপলিটন টেলিটক নেটওয়ার্ক বাণিজ্যিকভাবে ৫জি প্রযুক্তির চালু করার নামে একটি প্রকল্প ২০২৩ সালে চালু করার কথা ছিল। বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রস্তাবিত প্রকল্পটি  বৈদেশিক মুদ্রা সংকট এবং বিভিন্ন দিকনির্দেশনা বিবেচনা করে আপাতত স্থগিত করা হয়েছে। 

আপাতত ফাইভ-জি প্রকল্পটি অনুমোদন স্থগিত হলো পরে পুনরায় বিবেচনা করা হবে এই ফাইভ-জি প্রযুক্তি নিয়ে তা জানা গেছে। বাংলাদেশ ৪জি নেটওয়ার্কে যে বেহাল অবস্থা ঠিক মতন সেবা পাওয়া যায় না।  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক প্রতিবেদনে গণমাধ্যম  বলে বাংলাদেশে ফোরজি নেটওয়ার্ক সার্ভিস আর উন্নত মানের করতে হবে। 

এবং এই ৫জি  উল্লেখিত প্রকল্প বাস্তবায়ন জন্য প্রচুর বৈদেশিক মুদ্রা খরচ হবে। তাই বর্তমানে বৈদেশিক মুদ্রা খরচের বিভিন্ন সাবধানতা ব্যবহার করছে বাংলাদেশ সরকার। তাই আপাতত টেলিটক ৫ জি প্রযুক্তি প্রকল্প বাস্তবায়ন স্থগিত রয়েছে 


টেলিটক 5g প্রযুক্তি যন্ত্রপাতির যেহেতু দেশের বাইরে থেকে বাংলাদেশের ক্রয় করতে হবে তাই বৈদেশিক মুদ্রার সংকটের কথা বিবেচনা করে   বাংলাদেশ সরকার সিদ্ধান্ত নেয়।


আর পড়ুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url