First security islami bank Internet Banking Registration ফার্স্ট সিকিউরিটি ইসলামী ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

আজকের এই পোস্ট থেকে আপনি জানতে পারবেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক যেই ইন্টারনেট ব্যাংকিং রয়েছে সেই ইন্টারনেট ব্যাংকিং এ কিভাবে অনলাইনে রেজিস্ট্রেশন করবেন । তাছাড়া এটাকে অন্যভাবে বলা যেতে পারে FSIBL CLOUD app registration, FSIBL CLOUD এই অ্যাপ এ কিভাবে রেজিস্ট্রেশন করবেন সেটাই দেখাও। 


আমরা অনেকেই আছি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক একাউন্ট বিভিন্ন ব্রাঞ্চে গিয়ে ওপেন করে থাকি। ব্রাঞ্চে থেকে যদি অ্যাকাউন্ট ওপেন করে থাকি তাহলে সরাসরি ইন্টারনেট ব্যাংকিং সেবা পাওয়া যায় না সেজন্য আমাদের ইন্টারনেট ব্যাংকিং সেবা পেতে হলে First Security  FSIBL CLOUD অ্যাপ্লিকেশন থেকে রেজিস্ট্রেশন করে নিতে হবে ব্যাংকের ইনফরমেশন দিয়ে৷ 

আজকের এই পোস্ট থেকে আপনি জানতে পারবেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক যেই ইন্টারনেট ব্যাংকিং রয়েছে সেই ইন্টারনেট ব্যাংকিং এ কিভাবে অনলাইনে রেজিস্ট্রেশন করবেন । তাছাড়া এটাকে অন্যভাবে বলা যেতে পারে FSIBL CLOUD app registration, FSIBL CLOUD এই অ্যাপ এ কিভাবে রেজিস্ট্রেশন করবেন সেটাই দেখাও।     আমরা অনেকেই আছি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক একাউন্ট বিভিন্ন ব্রাঞ্চে গিয়ে ওপেন করে থাকি। ব্রাঞ্চে থেকে যদি অ্যাকাউন্ট ওপেন করে থাকি তাহলে সরাসরি ইন্টারনেট ব্যাংকিং সেবা পাওয়া যায় না সেজন্য আমাদের ইন্টারনেট ব্যাংকিং সেবা পেতে হলে First Security  FSIBL CLOUD অ্যাপ্লিকেশন থেকে রেজিস্ট্রেশন করে নিতে হবে ব্যাংকের ইনফরমেশন দিয়ে৷


First Security  FSIBL CLOUD app মাধ্যমে চাইলে আপনি অনলাইনে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এর একাউন্ট খুলতে পারবেন। তবে আমি এখানে শুধু দেখাবো কিভাবে আপনারা ইন্টারনেট ব্যাংক অ্যাকাউন্ট সেবাটি চালু করতে পারেন। 


fsibl cloud banking registration

FSIBL Cloud app রেজিস্ট্রেশন করতে হলে অথবা ইন্টারনেট ব্যাংকিং চালু করতে হলে প্রথমে আপনাকে ফাস্ট সিকিউরিটি  ইসলামী ব্যাংক যেকোনো একটি একাউন্ট থাকতে হবে। সেই একাউন্টের সকল ইনফরমেশন দাঁড়াই আমরা আজকে ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন করে দেখাবো। 

 

fsibl cloud banking app download

FSIBL Cloud  রেজিস্ট্রেশন করার জন্য প্রথমে আমাদের প্লে স্টোর থেকে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের  FSIBL Cloud নাম অ্যাপ্লিকেশনটি রয়েছে  ডাউনলোড করে নিতে হবে। অ্যাপ্লিকেশন ডাউনলোড করার পর, প্রথমে আপনাকে অ্যাপ্লিকেশন টা ওপেন করে, ( profile) প্রফাইল নামে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করে দিতে হবে। 

First security islami bank Internet Banking Registrationফার্স্ট সিকিউরিটি ইসলামী  ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন

প্রোফাইল আইকনে ক্লিক করার পর।  দেখবেন লগইন করার জন্য ইন্টারফেস চলে এসেছে। যেহেতু আমাদের ফার্স্ট সিকিউরিটি ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু নেই সেজন্য আমরা registration request নামে একটি অপশন রয়েছে সে অপশনে ক্লিক করে দিতে হবে। 

first security islami bank online banking


রেজিস্ট্রেশন রিকোয়েস্ট অপশনে ক্লিক করার পর। আপনি দেখতে পারবেন। একটি ফর্ম চলে এসেছে সম্পূর্ণ ফর্ম টি আপনাকে ফিলাপ করে নিতে হবে আপনার ব্যাংকের সকল ইনফরমেশন দিয়ে।  প্রথমে আপনাকে account type সিলেক্ট করে নিতে হবে। আপনার একাউন্টটি একাউন্ট যদি পার্সোনাল হয়ে থাকে  তাহলে  individual সিলেক্ট করে নিবেন। তারপর আপনাকে নিচ থেকে ব্রাঞ্চ  করে নিতে হবে । আপনি যে ব্রাঞ্চ এর আন্ডারে অ্যাকাউন্ট খুলেছেন সেই ব্রাঞ্চ সিলেট করে নিবেন। 


তারপর আপনার যে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার টা রয়েছে একাউন্ট  নাম্বারটা দিবেন।  তারপর একাউন্টে হোল্ডিং নাম দিবেন। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক একাউন্ট  ওপেন করার সময় যে ইনফরমেশন দিয়েছেন সেই ইনফরমেশন যে ডেট অফ বার্থ ছিল সেই জন্ম তারিখ দিয়ে দিবেন। পাসিঘট ইসলামী ব্যাংক ওপেন করার সময় যে মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করেছেন সে মোবাইল নাম্বারটি দিবেন। এবং একটি ইমেইল এড্রেস দিয়ে দিবেন। সর্বশেষ আপনাকে আপনার যে মোবাইল ফোন imei নাম্বার সেটি বসিয়ে  দিবেন। তারপর সাবমিট অপশনে ক্লিক করে দিবেন। 


সাবমিট অপশনে ক্লিক করার পর sign up request successful এরকম একটি লেখা চলে আসবে। 

First security islami bank Internet Banking Registrationফার্স্ট সিকিউরিটি ইসলামী  ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন


রেজিস্ট্রেশন সাবমিট করার পর আপনাকে ব্রাঞ্চ থেকে একটি ফর্ম নিয়ে আসতে পারবেন অথবা আপনারা চাইলে কাস্টম কেয়ারে যোগাযোগ করে আপনার ইউজার আইডি, এবং কাস্টমার আইডি নিয়ে নিতে হবে। 


তারপর আপনাকে 72 ঘন্টা অপেক্ষা করতে হবে 72 ঘণ্টা অপেক্ষা করার পর আপনার ইমেইল এড্রেস একটি মেল চলে আসবে সেই মেলে আপনার ইউজার আইডি, পাসওয়ার্ড, টিপিন পেয়ে যাবেন। 72 ঘন্টা পর আপনি দেখতে পারবেন আপনার ইমেইল এড্রেসে একটি ব্যাংক থেকে পিডিএফ ফাইল চলে এসেছে। সেই PDF File  আপনাকে ওপেন করে নিতে হবে। পিডিএফ ফাইল ওপেন করতে গেলে আপনাকে একটি পাসওয়ার্ড দিতে হবে পাসওয়ার্ডটি হচ্ছে ব্যাংক থেকে আনা কাস্টমার আইডি লাস্ট চারটি সংখ্যা দিয়ে ওপেন করে নিবেন। 

First security islami bank Internet Banking Registrationফার্স্ট সিকিউরিটি ইসলামী  ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন


তো এখন আমাদের FSIBL CLOUD App ওপেন করে  প্রোফাইল আইকনে   ক্লিক করার পর। প্রথমে আপনাকে লগইন করে নিতে হবে লগ ইন করার জন্য। রেজিস্ট্রেশন করার সময় যে মোবাইল নাম্বারটি দিয়েছি সে মোবাইল নাম্বারটি দিয়ে দেবো। এবং পাসওয়ার্ডটি আপনার মেইলের মাধ্যমে যে পাসওয়ার্ড টি দিয়েছে সেই পাসওয়ার্ড টি দিয়ে দিবেন। রেজিস্ট্রেশন করার সময় যে মোবাইলে imie  নাম্বার দিয়েছেন সেটি দিয়ে। তারপর লগইন অপশন এ ক্লিক করবেন। 

First security islami bank Internet Banking Registrationফার্স্ট সিকিউরিটি ইসলামী  ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন


লগইন অপশন এ  ক্লিক করার পরে দেখবেন নতুন করে পাসওয়ার্ড সেটআপ এর অপশন চলে এসেছে। প্রথমেই আপনাকে মেইলের মাধ্যমে যে পাসওয়ার্ডটি এসেছে সেটি বসিয়ে দিতে হবে। তারপর নতুন করে পাসওয়ার্ড দিয়ে আবার কনফার্ম পাসওয়ার্ড দিয়ে সেভ অপশন এ ক্লিক করে দিতে হবে। 


তারপর দেখতে পারবেন FSIBL CLOUD App  লগইন হয়ে গেছে। এভাবে মূলত FSIBL CLOUD App registration করতে হয়। অথবা ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু করতে হয়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url