সিম মালিকানা চেক। সিম কার নামে রেজিস্ট্রেশন চেক।

আজকের আমরা জানবো যে কোন সিমের রেজিস্ট্রেশন মালিকানা কিভাবে চেক করতে হয়। অথবা সিমটি কার নামে রেজিস্ট্রেশন করা কীভাবে জানবেন। 

সিম মালিকানা চেক। সিম কার নামে রেজিস্ট্রেশন চেক।


আমরা অনেক সময় দেখা যায় সিমটি কার নামে রেজিস্ট্রেশন করা এটা ভুলে যাই। তবে আপনি যদি ভুলে যান কিভাবে সিমের মালিকানা যাচাই করতে হয় আজকের পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন। আবার অনেক সময় দেখা যায় আমাদের পরিবারে কার এনআইডি কার্ড দিয়ে আমাদের সিম রেজিস্ট্রেশন করছি সেটা সঠিকভাবে বলতে পারিনা তবে আপনি যদি এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়েন তাহলে সকল ধরনের প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। 


যে কোন সিমের মালিক চেক 

যে কোন সিমের মালিক চেক করা জন্য একদম সহজ মাধ্যম হলো *16001# কোড ডায়াল করার মাধ্যমে। তবে এই মাধ্যমিক আপনি কোন আইডি কার্ড দিয়ে সিম রেজিস্ট্রেশন করেছেন সে এনআইডি কার্ড নাম্বার লাগবে। 

প্রথমেই আপনি আপনার ফোনের ডায়াল অ্যপ গিয়ে টাইপ করবেন  *16001# ডায়াল করার পর দেখবেন আপনার এনআইডি কার্ড লাস্ট চারটি সংখ্যা  লিখে send করে দিলে সাথে সাথে এসএমএস দ্বারা জানিয়ে দেওয়া হবে এই এনআইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা আছে। এবং প্রতিটি নাম্বারের লাস্ট তিনটি সংখ্যা করে দেখানো হবে। এবং কোন অপারেটরের সিম রেজিস্ট্রেশন করা রয়েছে সেটি জানা যাবে। 


কার এনআইডি কার্ড দিয়ে সিম রেজিস্ট্রেশন করা  জানেন না। 

একটা সময় দেখা যায় সিম ব্যাবহার করতে থাকি আমরা। সিম কার আইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করেছি সেটা আমরা ভুলে যাই তবে আপনি যদি এই ধরনের সমস্যা পড়ে থাকে। একটু পোস্টটি ভাল করে মনোযোগ দিয়ে পড়লেই খুব সহজে আপনি আপনার সিমটি রেজিস্ট্রেশন করা এনআইডি কার্ড টি খুঁজে নিতে পারবেন। 

আমরা সাধারণত যে কোন সিম রেজিস্ট্রেশন করতে হলে আমাদের নিজের NID card দিয়ে রেজিস্ট্রেশন করে থাকি। তবে আপনার যদি এনআইডি কার্ড না থাকে, কার NID কার্ড দিয়ে সিম রেজিস্ট্রেশন করেছেন   সেটা আপনাকে জানতে হলে আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে।

যেমন উপরে আমি দেখিয়ে দিয়েছি প্রথমে কিভাবে এনআইডি কার্ড নাম্বার ধারা সিম রেজিস্ট্রেশন চেক করতে হয়। ঠিক সে ভাবে আমাদের *16001# ডায়াল করে আমাদের পরিবারের সকল এনআইডি কার্ড লাস্ট ৪ টি সংখ্যা  দিয়ে একবার করে চেক করলেই আপনি আপনার কোন এনআইডি কার্ড দিয়ে সিম রেজিস্ট্রেশন করেছেন সেটা জেনে নিতে পারবেন। সেজন্য শুধু আপনাকে তিন চারবার অতিরিক্ত চেষ্টা করতে হবে ঐ কোডটি ডায়াল করে। 


আশা করি এভাবেই আপনি আপনার পরিবারের সকলে  এনআইডি কার্ড দিয়ে একবার করে চেষ্টা করলি আপনার কাঙ্খিত এনআইডি কার্ড খুঁজে পেয়ে যাবে। 


এই নিয়মে আপনি কাজ করলে আপনার ভুলে যাওয়া সিম রেজিস্ট্রেশন এনআইডি কার্ড নাম্বারটি খুঁজে পাবেন। এছাড়া অন্য কোন পদ্ধতি বা এখন পর্যন্ত পাওয়া যায়নি পাওয়া গেলে অবশ্যই আপডেট করা হবে।


আর পড়ুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url