উপায় থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম। উপায় অ্যাকাউন্ট থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম।

উপায় থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম। 

আমরা অনেকেই আছি উপায় মোবাইল ব্যাংকিং ব্যবহার করে থাকি। তাদের মধ্যে অনেকেই জানেনা উপায় একাউন্টের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করা যায়। আজকের পোস্টটি তাদের জন্যই যারা উপায় ব্যবহার করে বিদ্যুৎ বিল দিতে পারো না। 

উপায় এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করা খুব সহজ বিষয়। তবে উপায় থেকে বিদ্যুৎ বিল দেওয়ার জন্য উপায় অ্যাপ ব্যবহার করে পরিশোধ করা তুলনামূলক সহজ। কারণ অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবে। 

আরো পড়ুন..,.. নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম


উপায় বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

একটা সময় ছিল যে সময়ে ব্যাংকে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা সিরিয়াল দাঁড়িয়ে থাকতাম বিদ্যুৎ বিল দেওয়ার জন্য কিন্তু বর্তমানে  আপনার হাতে থাকায় স্মার্টফোনের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। তাই আপনি চাইলে ঘরে বসেই বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন। কিন্তু দুঃখের বিষয় বেশিরভাগ গ্রাহকই জানেনা বিকাশরকেট, নগদ,উপায় এর মাধ্যমে কিভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়।  উপায় এর মাধ্যমে প্রিপেড, পোস্ট পেড বিদ্যুৎ বিল দেওয়া যায়। 

প্রিপেড, পোস্ট পেড এই দুই ধরনের বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম আলাদা আলাদা। প্রথমেই আমরা জেনে নেই পোস্টপেড বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম। 

উপায় থেকে প্রিপেড বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম  । প্রিপেইড বিদ্যুৎ বিল দেওয়ান নিয়মিত উপায় একাউন্ট থেকে।

উপায় থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম। উপায় অ্যাকাউন্ট থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম। 

প্রথমেই উপায় অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে। 

তারপর দেখতে পারবেন উপায় একাউন্টের সকল ফিচার শো করতেছে সেখান থেকে আমাদের পে বিল (Pay bill) অপশনে ক্লিক করতে হবে। 

তারপর আমাদের ইলেকট্রিসিটি ( Electricity)  অপশনে ক্লিক করতে হবে। 

আপনি যে কোম্পানির বিদ্যুৎ বিল দিবেন সে কোম্পানি নাম নিচ থেকে সিলেক্ট করবেন। ধরে নিলাম পল্লী বিদ্যুৎ বিল দিবেন তারপর Palli bidyut postpaid অপশনে ক্লিক করে দিবেন। আপনি যে কোম্পানির  বিল দিতে চান সে অপশনে ক্লিক করবেন। 


তারপর আপনাকে আপনার যেই বিদ্যুৎ বিল কাগজের এসএমএস একাউন্ট নাম্বার অথবা অ্যাকাউন্ট নাম্বার বসিয়ে দিবেন। তারপর তীর আইকনে ক্লিক করবেন। আপনি একটি মোবাইল নাম্বার দিয়ে দিবেন। তারপর আপনাকে সাইডে তীর অপশনে  ক্লিক করে দিতে হবে। 

তারপর দেখবেন আপনার এসএমএস একাউন্ট নাম্বার, মোবাইল নাম্বার, বিল নাম্বার এবং আপনার বিল মাস, কত টাকা বিল এসেছে সবকিছু শো করতেছে। তারপর আপনাকে Pay Now অপশনে ক্লিক করতে হবে 


pay now ক্লিক করার পর আপনার এপায় একাউন্টের গোপন পিন নাম্বার  বসিয়ে Silde to confirm অপশনে ক্লিক করে দিবেন  দেখবেন আপনার বিদ্যুৎ বিল দেওয়া কমপ্লিট হয়ে গেছে। 

আরো পড়ুন..,..  বিকাশ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

উপায় থেকে প্রিপেড বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম  । প্রিপেইড বিদ্যুৎ বিল দেওয়ান নিয়মিত উপায় একাউন্ট থেকে। 


প্রথমেই উপায় অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে। 

তারপর দেখতে পারবেন উপায় একাউন্টের সকল ফিচার শো করতেছে সেখান থেকে আমাদের পে বিল (Pay bill) অপশনে ক্লিক করতে হবে। 

তারপর আমাদের ইলেকট্রিসিটি ( Electricity)  অপশনে ক্লিক করতে হবে। 

আপনি যে কোম্পানির বিদ্যুৎ বিল দিবেন সে কোম্পানি নাম নিচ থেকে সিলেক্ট করবেন। ধরে নিলাম DPDC বিদ্যুৎ বিল দিবেন তারপর ডিপিডিসি  অপশনে ক্লিক করে দিবেন। আপনি যে কোম্পানির  বিল দিতে চান সে অপশনে ক্লিক করবেন। 

তারপর আপনাকে  মিটার কাস্টমার নাম্বার অথবা রেফারেন্স নাম্বার রয়েছে সেটা বসিয়ে তীর আইকনে ক্লিক করবেন নিচে আপনি কত টাকা রিচার্জ করবেন সে টাকার পরিমাণটা বসিয়ে দিবেন। তারপর নেক্সট অপশনে ক্লিক করবেন। আপনার উপায় এখন পিন নাম্বারটা দিয়ে confirm অপশনে ক্লিক করে দিবেন দেখবেন রিচার্জ কমপ্লিট হয়ে যাবে।

আরো পড়ুন..,..

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url