ইউসিবি ব্যাংক একাউন্ট খোলার নিয়ম। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক খোলার নিয়ম। UCB Bank Account Open 2022

UCB এর পূর্ণরূপ হলো United commercial bank (ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক)। আমরা অনেকেই আছি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক একাউন্ট খুলতে চাচ্ছি কিন্তু কোথায় থেকে UCB Bank account  খুলবেন এবং কিভাবে খুলবেন, খুলতে কি কি ডকুমেন্ট লাগবে সমস্ত বিষয়ে আলোচনা করব। 

কিভাবে ইউসিবি ব্যাংক একাউন্ট  খুলবেন। united community bank online banking sign up

বর্তমান যুগ আধুনিক যুগ বর্তমানে সবকিছুই খুব সহজ লব্ব হয়ে গেছে। একটা সময় ছিল যেকোনো ব্যাংকের অ্যাকাউন্ট খুলতে হলে ব্রাঞ্চে গিয়ে সিরিয়ালে দাঁড়িয়ে থাকতে হতো। কিন্তু বর্তমানের সময়টা এতই সহজ হয়েছে আপনি ঘরে বসে থেকে 5 মিনিট এর মধ্যে একটি ব্যাংক একাউন্ট  খুলে ফেলতে পারবেন। চলুন জেনে আসি কিভাবে ঘরে বসেই ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (UCB Bank) সেভিং একাউন্ট খুলবেন। 

অনলাইনে ইউসিবি সেভিং একাউন্ট খোলার নিয়ম। How To Open UCB bank Account

অনলাইনে ইউসিবি সেভিং একাউন্ট খোলার নিয়ম। How To Open UCB bank Account 

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক সেভিং একাউন্ট অনলাইনে কিভাবে খুলবেন তা বিস্তারিত এখন জানতে পারবেন। ইউসিবি ব্যাংক একাউন্ট খুলতে হলে প্রথমে আপনাকে Google Play Store ওপেন করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক অ্যাকাউন্ট ওপেন করার জন্য যে অ্যাপ্লিকেশন রয়েছে তা ডাউনলোড করতে হবে। অ্যাপ্লিকেশন নাম হল  Uclick। Uclick app download করার পর : united community bank app

  • প্রথমে অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে 
  • app open করার পর দেখবেন সবার উপরে accunt নামে একটি অপশন রয়েছে টিক মার্ক দিয়ে দিন। তারপর সবার নিচে চলে যান। সবার নিচে দেখবেন Have you Applied with us before এখন আপনি No অপশন সিলেট করে Continue click করে দিবেন 
  • তার পর দেখবেন saving account নামে একটি অপশন থাকবে click করে নেক্সট অপশনে চলে যাবেন। 
  • তারপর আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার, জাতীয় পরিচয় পত্রের ডেট অফ বার্থ ডে, একটি মোবাইল নাম্বার, এবং একটি ইমেইল এড্রেস দিয়ে খালিঘর পূরণ করে নিবেন। তার পর Continue ক্লিক করে দিবেন। 
  • তারপর দেখবেন আপনার মোবাইল নাম্বারে একটি OtP চলে আসবে আপনি OTP বসিয়ে দিয়ে submit আপশনে click করবেন। আপনি যে ইমেইল এড্রেস দিয়েছেন সেই ইমেইল এড্রেসে একটি ওটিপি চলে গেছে  OTP মেইল  থেকে  নিয়ে OTP বসিয়ে সাবমিট অপশনে ক্লিক করবেন। 
  • তারপর আপনাকে চার সংখ্যার একটি পিন সেটআপ করতে হবে। পিন সেট আপ করার পর continue ক্লিক করে দিবেন। 
  • এখন আপনাকে ডকুমেন্ট সাবমিট করতে হবে। প্রথমেই আপনার ন্যাশনাল আইডি কার্ডের প্রথম পার্ট  ছবি তোলে আপলোড দিতে হবে। তারপর সেকেন্ড পার্ট  এবং আপনার একটি লাইক ছবি তুলতে হবে । একটি ভার্চুয়াল সিঙ্গেসার অ্যাড করতে হবে। তারপর continue আপশে ক্লিক করবেন। 
  • তারপর দেখবেন আপনার জাতীয় পরিচয় পত্রের সকল তথ্য শো করতেছে। আপনাকে আপনার জেন্ডার সিলেক্ট করে নিতে হবে। তারপরে স্ত্রী অথবা স্বামীর নাম যদি থাকে তাহলে দিবেন না থাকলে সমস্যা নেই (অপশনাল) ,দেওয়ার দরকার নেই। আপনার বিবাহিত অবিবাহিত সিলেক্ট করে দিবেন, যদি আপনার টিন নাম্বার থাকে বসিয়ে দিবেন না থাকলে দেওয়ার দরকার নেই (অপশনাল)।   তারপর আপনার প্রফেশনাল আপনি কি কাজ করেন তা সিলেক্ট করে নিবেন। তার পর continue আপশে ক্লিক করবেন।
  • তারপর দেখতে পারবেন আপনার বর্তমান ঠিকানা এবং স্থায়ী ঠিকানা শো করতেছে।  একটু নিচে গিয়ে আপনি আপনার কমিউনিকেশন অ্যাড্রেস দিয়ে দিবেন। অর্থাৎ ব্যাংক আপনার সাথে যোগাযোগ করবে সেই ঠিকানা দিয়ে দেব। আপনি চাইলে আপনার স্থানীয় এবং বর্তমান ঠিকানা যেকোনো একটা ব্যবহার করতে পারেন । তারপর continue আপশে ক্লিক করবেন।
  • তারপর আপনার ব্যাংক একাউন্টের সাথে চেক বই ডেবিট কার্ড এগুলা নিতে চাচ্ছেন কিনা আপনার যেটা প্রয়োজন সেটাইয়েস Yes ক্লিক করে দিবেন, যেটা প্রয়োজন নেই সেটা No ক্লিক করে দিবেন। তরপর আপনি যে ব্রাঞ্চের এগেনস্টে একাউন্ট খুলতে চান সে ব্রাঞ্চ সিলেক্ট করে নিবেন। এরপূর্বে যদি আপনার কোন ucb bank একাউন্ট থাকে অ্যাকাউন্ট নাম্বার দিয়ে দিবেন না থাকলে দেওয়া লাগবে না  (অপশনাল) তারপর continue আপশে ক্লিক করবেন। 
  • পরবর্তী অপশনে আসার পর আপনাকে নমিনির ইনফর্মেশন দিতে হবে। প্রথমেই নমিনির নাম তারপর নমিনির জন্ম সাল নমিনির সাথে আপনার সম্পর্ক কি কি, আপনি % আপশনে 100% দিতে পারে। এটা হল আপনি নমিনীকে কতটুকু বিশ্বাস করেন তার একটি %। 
  • নমিনির  ডকুমেন্ট টাইপ আপনি যে ডকুমেন্ট দিতে চাচ্ছেন সে ডকুমেন্টটা সিলেক্ট করে নিবেন। এখন আমি নমিনির জাতীয় পরিচয়পত্র। জাতীয় পরিচয় পত্র সিলেক্ট করার পর।  Nid Numbe বসিয়ে দিবেন। আপনার নামিনির তথ্য Add করার জন্য Add অপশনে ক্লিক করার পর continue  অপশনে ক্লিক করবেন। 

  • তারপর আপনাকে নমিনির ইনফর্মেশন আপডেট করতে হবে। আপনি নমিনির national ID first part  এবং নমিনির national ID second part নমিনির ছবি গ্যালারি থেকে আপলোড দিতে পারবেন। আপলোড দেওয়ার পর  continue আপশে ক্লিক করবেন। 
  • Foreign account tax comptianc এই রকমই আসার পর সবগুলো No ক্লিক করে continue আপশনে ক্লিক করবেন।

  •  তারপর ucb bank terms and condition পরে Agree আপশনে ক্লিক করবেন।
  • তারপর দেখতে পারবে অ্যাকাউন্ট ওপেন করার জন্য যত সকল ইনফরমেশন আপলোড দিয়েছেন সকল ইনফরমেশন শো করতেছে  কোন কিছু ভুল থাকলে এডিট করে নিবেন তারপর  submit অপশনে ক্লিক করবেন। submit অপশনে ক্লিক করার পর দেখবেন আপনার ব্যাংক একাউন্টে ওপেন হয়ে গেছে এবং আপনাকে এসএমএস দ্বারা কনফার্ম করা হবে। 

  • আপনার একাউন্টটি অ্যাক্টিভ  করার জন্য  আপনার একাউন্টে 1000 টাকা ডিপোজিট করতে হবে। তাহলে আপনার একাউন্টটি অ্যাক্টিভ  হয়ে যাবে। 

এভাবে মূলত United Commission Bank account (ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক)  খুলতে হয় 

আশা করি বুঝতে পেরেছেন কিভাবে ucb ব্যাংক  অ্যাকাউন্ট খুলতে হয়। 

যদি আরো বিস্তারিত জানতে চান ইউটিউব এর ভিডিওটি দেখুন :


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url