নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম । নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম।

নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

আজকে এই পোস্টে নগদ একাউন্ট  থেকে  বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম সম্পর্কে আলোচনা করা হয়েছে। তাই আপনি যদি নগদ থেকে বিদ্যুৎ বিল দিতে চান এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন। 

আমাদের মধ্যে অনেকেই আছে নগদ এর মাধ্যমে বিদ্যুৎ বিল দেওয়ার জন্য চেষ্টা করছে কিন্তু নিয়ম না জানা থাকায় পারছেন না। তাই আপনাদের সুবিধার্থে আজকের এই পোস্টটি লেখা হয়েছে। আপনি চাইলে এখান থেকে সকল ধরনের বিদ্যুৎ বিল দেওয়া সম্পর্কে জানতে পারবেন। 

নগদ এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করা খুব সহজ বিষয়। তবে নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার জন্য নগদ অ্যাপ ব্যবহার করে পরিশোধ করা তুলনামূলক সহজ। কারণ অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবে। 

নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

একটা সময় ছিল যে সময়ে ব্যাংকে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা সিরিয়াল দাঁড়িয়ে থাকতো বিদ্যুৎ বিল দেওয়ার জন্য কিন্তু বর্তমানে  আপনার হাতে থাকায় স্মার্টফোনের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। তাই আপনি চাইলে ঘরে বসেই বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন। কিন্তু দুঃখের বিষয় বেশিরভাগ গ্রাহকই জানে নাই বিকাশ,  রকেটনগদ,উপায় এর মাধ্যমে কিভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়। নগদে এর মাধ্যমে প্রিপেড, পোস্ট পেড বিদ্যুৎ বিল দেওয়া যায়। 

কিন্তু বর্তমানে নগদ থেকে পল্লী বিদ্যুৎ বিদ্যুৎ বিল দেওয়া যাচ্ছে না । তাছাড়া নগদ থেকে আরো DESCO,DPDC,NESCO আরো কয়েক ধরনের বিদ্যুৎ কোম্পানি বিদ্যুৎ বিল দেওয়া যায়।  প্রিপেইড বিদ্যুৎ বিল, পোস্টপেড বিদ্যুৎ বিল। ২টি বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম আলাদা আলাদা 

নগদ থেকে বিদ্যুৎ বিল রিচার্জ। নগদ থেকে প্রিপেইড বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

 নগদ থেকে প্রিপেড বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম। 

  • প্রথমেই আপনাকে নগদ অ্যাপ্লিকেশনটি ওপেন করে নিতে হবে। 
  • তারপর দেখতে পারবেন নগদ একাউন্ট ফিচারগুলোর শো করতেছে। সেখান থেকে নিচে গিয়ে পেমেন্ট নিচে দেখতে পারবেন বিল পে (bill pay) নামে একটি অপশন রয়েছে। বিল পে অপশনে ক্লিক করে দিবেন 
  • তারপর আপনাকে একটু অপেক্ষা করতে হবে দেখবেন লোডিং নিচ্ছে। লোডিং নেওয়ার পর আপনি চাইলে উপরের সার্চ অপশনে গিয়ে আপনার কাঙ্খিত বিদ্যুৎ বিল কম্পানি নাম খুঁজে নিতে পারেন। অথবা আপনি চাইলে বিদ্যুৎ অপশনে ক্লিক করে নিচ থেকে খুঁজে নিতে পারেন। 
  • আপনার  বিদ্যুৎ কোম্পানির নামের উপর ক্লিক করার পর। আপনার মিটারের অথবা কাস্টমারের নাম্বার বসিয়ে দিবেন সবার উপরে। তার পর কতো টাকা কত টাকা রিচার্জ করবেন সেই টাকা পরিমাণটা বসিয়ে পরবর্তী অপশনে ক্লিক করুন। 
  • তারপর আপনার নগদ একাউন্টে গোপন পিন নাম্বার দিয়ে টেপ করে ধরে রাখুন দেখবেন প্রিপেড বিদ্যুৎ বিল দেওয়া কমপ্লিট হয়ে গেছে। 

নগদ থেকে পোস্ট পেড বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম। পোস্ট পেইড বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম নগদ থেকে। 

নগদ থেকে পোস্ট পেড বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম। 

  • প্রথমেই আপনাকে নগদ অ্যাপ্লিকেশনটি ওপেন করে নিতে হবে। 
  • তারপর দেখতে পারবেন নগদ একাউন্ট ফিচারগুলোর শো করতেছে। সেখান থেকে নিচে গিয়ে পেমেন্ট নিচে দেখতে পারবেন বিল পে (bill pay) নামে একটি অপশন রয়েছে। বিল পে অপশনে ক্লিক করে দিবেন 
  • তারপর আপনাকে একটু অপেক্ষা করতে হবে দেখবেন লোডিং নিচ্ছে। লোডিং নেওয়ার পর আপনি চাইলে উপরের সার্চ অপশনে গিয়ে আপনার কাঙ্খিত বিদ্যুৎ বিল কম্পানি নাম খুঁজে নিতে পারেন। অথবা আপনি চাইলে বিদ্যুৎ অপশনে ক্লিক করে  নিচ থেকে খুঁজে নিতে পারেন। 
  • তারপর আপনাকে আপনার বিদ্যুৎ বিলের কাগজ কাস্টমার নাম্বার, অ্যাকাউন্ট নাম্বার বা কনজিউমার নাম্বার যেটা রয়েছে সেই নাম্বারটা দিয়ে দিবেন। 
  • এবং আপনাকে নিজ থেকে বিদ্যুৎ বিলের মাস সিলেক্ট করে নিতে হবে। তারপর পরবর্তীতে ক্লিক করে দিবেন। 
  • পরবর্তী ক্লিক করার পর দেখবেন আপনার কত টাকা বিদ্যুৎ বিল এসেছে সেটা শো করতেছে তারপর রেফারেন্স নাম লিখে দিবেন তারপর পরবর্তীতে ক্লিক করে দিবেন। 
  • তারপর আপনার নগদ একাউন্ট এর গোপন পিন নাম্বারটা দিয়ে টেপ করে ধরে রাখুন বিদ্যুৎ বিল দেওয়া কমপ্লিট হয়ে যাবে। 

এভাবে আপনি যে কোন কোম্পানির পোস্ট পেড বিদ্যুৎ বিল দিতে পারবেন। আশা করি পোস্টটি পড়ে কিছু বুঝতে পেরেছেন যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই কমেন্টে জানাবেন।


আরো পড়ুন..,..

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url