জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম। গুগোল একাউন্ট পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম। gmail password change

গুগল অ্যাকাউন্ট পাসওয়ার্ড চেঞ্জ। জিমেইল এড্রেস এর পাসওয়ার্ড চেঞ্জ। গুগোল একাউন্ট পাসওয়ার্ড কিভাবে চেঞ্জ করবেন 

 আমরা যারা স্মার্ট ফোন ব্যবহার করি প্রত্যেকের স্মার্টফোনই একটি গুগোল অ্যাকাউন্ট অথবা জিমেইল অ্যাকাউন্ট লগ ইন করা থাকে। জিমেইল ছাড়া ইউটিউব গুগল প্লে স্টোর এগুলো ব্যবহার করা যায় না। জিমেইল অ্যাকাউন্ট দিয়ে বিভিন্ন অ্যাকাউন্ট ক্রিয়েট করা হয়। তাই জিমেল অ্যাকাউন্ট নিরাপদে রাখার জন্য বা কেউ যদি আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড  জেনে যায় তাহলে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করা খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

গুগল অ্যাকাউন্ট পাসওয়ার্ড চেঞ্জ। জিমেইল এড্রেস এর পাসওয়ার্ড চেঞ্জ। গুগোল একাউন্ট পাসওয়ার্ড কিভাবে চেঞ্জ করবেন

চলুন জেনে আসি কিভাবে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে হয়। আমাদের মধ্যে অনেকেই রয়েছে  গুগোল অথবা জিমেইল একাউন্টে পাসওয়ার্ড পরিবর্তন করার ঝামেলা মনে করি সত্যিকারে বলতে কোন ঝামেলায় না জাস্ট সিম্পল আপনার প্লে স্টোর টা ওপেন করে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করে নিতে পারবেন 

জিমেইল অ্যাকাউন্ট পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম 

জিমেইল অ্যাকাউন্ট পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য আপনি যে কোন ডিভাইস ব্যবহার করতে পারেন প্রত্যেকটি ডিভাইসে একই সিস্টেম এ জিমেইল একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ করা যায়। চাইলে মোবাইল ফোন, উইন্ডোজ, আইফোন, ইত্যাদি  আমি যে নিয়মে এখন দেখাবো সব ডিভাইস থেকে আপনার একই ভাবে পাসওয়ার্ড পরিবর্তন করে নিতে পারবেন। 

যদি আপনার প্লে স্টোরে থেকে জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করতে চান প্লে স্টোরে লগইন করুন অথবা অন্য ডিভাইস থেকে চেঞ্জ করতে চাইলে প্রথমে আপনার জিমেইল টা লগইন করে নিন। 

  • তারপর আপনাকে জিমেইল আইকনে ক্লিক করে  manage your Google account অপশনে ক্লিক করতে হবে। 
  • দেখবেন অনেকগুলো অপশন চলে আসবে সেখান দেখতে পাবেন Home,personal information, data privacy, security, আমাদেরকে সিকিউরিটি অপশনে ক্লিক করে দিতে হবে। 
  • সিকিউরিটি অপশনে ক্লিক করার পর একটু নিচে চলে যাব। তারপর দেখতে পারবেন signing in to Google password last change ** এই অপশনে আমরা ক্লিক করে দিব। 
  • ক্লিক করার পর আপনার যেই জিমেইলের পাসওয়ার্ড টি রয়েছে সেই পাসওয়ার্ডটি দিয়ে ভেরিফাই  করে নিবেন। gmail password দেওয়া পর নেক্সট অপশনে ক্লিক করে দিবেন 
  • ক্লিক করে দেওয়ার পর  দেওয়ার পর দেখবেন দেখতে পারবেন নতুন পাসওয়ার্ড দেওয়ার জন্য অনুরোধ করছি তো আপনি জিমেইল এড্রেস এর নতুন  পাসওয়ার্ড দিয়ে দিন। প্রথমবার পাসওয়ার্ড দেয়ার পর নিচে দেখতে পারবেন confirm new password অপশনে দ্বিতীয়বার আবার পাসওয়ার্ড টা দিয়ে দিবেন। 
  • তারপর চেঞ্জ পাসওয়ার্ড ( change password)  অপশনে ক্লিক করবেন। 

দেখবেন আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড চেঞ্জ হয়ে গেছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url