গুগল এডসেন্স থেকে কিভাবে আয় করা যায়। earn money online google adsense

 google AdSense থেকে কিভাবে আয় করা যায়। গুগল এডসেন্স কি। 

আমরা অনেকেই রয়েছি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাই কিন্তু বিভিন্ন দিকনির্দেশনার অভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করার সহজ উপায় খুঁজে পাইনা। অনলাইন থেকে টাকা ইনকামের যে কয়েকটি মাধ্যম রয়েছে তারমধ্যে উল্ল্যেখযোগ্য মাধ্যম হলো গুগল এডসেন্স একাউন্ট । 

google adsense মাধ্যমে আপনি কিভাবে টাকা ইনকাম করবেন। কিভাবে গুগল এডসেন্স কাজ করে।  আপনার কাছে যদি এসব প্রশ্নের উত্তর জানা না থাকে তাহলে আজকের এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন। 

google adsense একাউন্ট থেকে হাজারো লোক লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। আমি কাজের দিকে না গিয়ে গুগল এডসেন্স সম্পর্কে নিচে আলোচনা করা শুরু করলাম। 

গুগল এডসেন্স কি What is Google Adsense?

গুগল এডসেন্স একাউন্ট হলে এমন একটি ওয়ালেট যেখানে আপনি টাকা ইনকাম করার পর আপনার টাকা এডসেন্স একাউন্টে যোগ হবে পরবর্তীতে নির্দিষ্ট একটি টাইম এ গুগল এডসেন্স একাউন্ট থেকে আপনার ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করে দেওয়া হবে সাধারণত গুগল এডসেন্স একাউন্ট প্রতিমাসে ২১ থেকে ২৩ তারিখের মধ্যে ব্যাংকে টাকা ট্রান্সফার করে থাকে। 

গুগল এডসেন্স একাউন্ট কিভাবে পাবেন 

গুগল এডসেন্স একাউন্ট পেতে হলে আপনাকে একটি ইউটিউব চ্যানেলব্লগার সাইট, ওয়েবসাইট প্লে স্টোরে অ্যাপ্লিকেশন  থাকে তাহলে আপনি একটি গুগল এডসেন্স একাউন্টে জন্য আবেদন করতে পারবেন। গুগোল অ্যাডসেন্সে একাউন্ট আপনাকে পেতে হলে গুগলের যে মাধ্যমগুলো রয়েছে সে মাধ্যমে আপনাকে কাজ করতে হবে যেমন ইউটিউব চ্যানেল,  ব্লগার সাইটওয়েবসাইট, প্লে স্টোরে অ্যাপ আপডেট, এগুলো মাধ্যমে আপনি  গুগল এডসেন্স একাউন্ট নিতে পারেন, গুগল অ্যাডসেন্স থেকে আপনার ইউটিউব চ্যানেল,  ব্লগার সাইটওয়েবসাইট, প্লে স্টোরে অ্যাপ থাকলে তাদের নির্দিষ্ট নিয়ম মেনে আপনি কাজ করে গুগল এডসেন্স অ্যাকাউন্ট পাবেন। একাউন্ট পাওয়ার পর আপনার যে সাইটগুলো রয়েছে সেখানে গুগল থেকে বিভিন্ন বিজ্ঞাপন শো করবে আপনার সাইটে। সেই বিজ্ঞাপনের উপর ক্লিক করলে গুগোল আপনাকে নির্দিষ্ট পরিমান টাকা দিবে সেই টাকা আপনার গুগোল অ্যাডসেন্সে এসে জমা হবে। যা আপনি গুগল এডসেন্স একাউন্টে আপনার নির্ধারিত ব্যাংক একাউন্ট এড করে ব্যাংক টাকাটা চলে যাবে নির্দিষ্ট একটি টাইমে। 

আরো পড়ুন...

লেখালেখির মাধ্যমে কিভাবে টাকা আয় করবেন।
 

গুগল এডসেন্স কিভাবে কাজ করে 

গুগল এডসেন্স একটি বিশেষ মাধ্যমে কাজ করে যা প্রথমে বিভিন্ন কোম্পানি তাদের বিজ্ঞাপন সম্প্রচার করার জন্য গুগল কোম্পানি টাকা দেয়। আর গুগল  আমাদের ইউটিউব চ্যানেল,  ব্লগার সাইটওয়েবসাইট, প্লে স্টোরে অ্যাপ, বিজ্ঞাপন দেয় সেখান থেকে আমরা আয় করে থাকি আর সেই টাকা গুগল এডসেন্স একাউন্টে যোগ হয়। এখান থেকে যেমন গুগোল আয় করে ঠিক তেমনি আমরা যারা কন্টেন ক্রিয়েটর আছি তারা আয় করে থাকি। 


গুগল এডসেন্স কিভাবে টাকা দেয় 

যখন আমাদের নির্দিষ্ট ওয়েবসাইটে মনিটাইজেশন অন করি তখন গুগল থেকে আমাদের ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল, বিভিন্ন অ্যাপস গুগলের বিজ্ঞাপন শো করে। সেই এ্যড যদি আমাদের ওয়েবসাইট ভিজিট করা দর্শক ক্লিক করে তা থেকে আমাদের আয় হয়ে থাকে। 

Google Adsense একাউন্টের টাকা ইউটিউব থেকে যা আয় হয় প্রতিমাসে  ১২/১৩ তারিখের মধ্যে গুগোল অ্যাডসেন্সে টাকা অ্যাড হয়। আর যদি অ্যাপ ওয়েবসাইট, ব্লগিং সাইট, সাইট হয়ে থাকে তাহলে প্রতিদিনের ইনকাম প্রতিদিনই সাথে সাথে এড হয়ে যায় গুগল এডসেন্স একাউন্ট। সেই টাকা গুগল এডসেন্স প্রতিমাসে ২১ থেকে ২৩ তারিখের মধ্যে ব্যাংকে ট্রান্সফার করে দেওয়া হয়। 

গুগল এডসেন্স এর জন্য এপ্লাই কিভাবে করবেন 

 আমি প্রথমেই বলেছি গুগল এডসেন্সের মাধ্যমে টাকা আয় করতে হলে আপনার App,blogger site, youtube channel  থাকতে হবে তবে তাদের নির্ধারিত রুলস মেনে কাজ করলে আপনি গুগল এডসেন্স অ্যাপ্রভাল পেয়ে যাবেন। 

গুগল অ্যাডসেন্স থেকে টাকা আয় করার নিয়ম 

গুগল এডসেন্সের মাধ্যমে অনলাইন থেকে টাকা আয় করার জন্য আপনার একটি ব্লগার সাইট, ইউটিউব চ্যানেল, Play Store  app developer, থাকতে হবে যার মাধ্যমে আপনি গুগল এডসেন্সের মাধ্যমে আয় করতে পারবেন। আপনার ব্লগার সাইট, ইউটিউব চ্যানেল, Play Store  app developer এই সাইটে থেকে মনিটাইজেশন  করার মাধ্যমে গুগল অ্যাডসেন্স থেকে টাকা আয় করতে পারবেন। আপনার সাইট গুলোতে যখন গুগল বিভিন্ন প্রকার বিজ্ঞাপন এড্য শো করাবে। ওই বিজ্ঞাপনের উপর যদি কেউ ক্লিক করে সে ক্লিকের মাধ্যমে আপনার আয় হবে।

 আরো পড়ুন...  ফেসবুক থেকে আয় করার উপায়

আশা করি গুগল এডসেন্স কি। গুগল এডসেন্স একাউন্ট কিভাবে কাজ করে। গুগল এডসেন্স একাউন্ট থেকে কিভাবে টাকা হাতে পেতে হয় সমস্ত তথ্য পেয়ে গেছেন। যদি আপনার আরো কোন কিছু জানার থাকে অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url