ডিপিডিসি বিদ্যুৎ বিল বিকাশ থেকে দেওয়ার নিয়ম। DPDC Bidyut bill pay by bkash

ডিপিডিসি  বিদ্যুৎ বিল বিকাশ থেকে দেওয়ার নিয়ম। DPDC Bidyut bill pay by bkash 


আমরা অনেকেই আছি বিদ্যুৎ বিল দেওয়ার জন্য ব্যাংকের লাইনে দাঁড়িয়ে থাকি বা একটা এরকম সময় ছিল বিদ্যুৎ বিল দেওয়ার জন্য ব্যাংকের গিয়ে সিরিয়ালের দাঁড়াতো হতো কিন্তু বর্তমান সময়ে তো আধুনিক হয়েছে আপনি ঘরে বসেই দু মিনিটের মধ্যে বিকাশের অ্যপ মাধ্যমে যেকোনো বিদ্যুৎ বিল দিতে পারবেন। 

ডিপিডিসি  বিদ্যুৎ বিল বিকাশ থেকে দেওয়ার নিয়ম। DPDC Bidyut bill pay by bkash

তবে আমি আজকের পোষ্টে দেখাবো কিভাবে আপনারা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (DPDC) বিদ্যুৎ বিল কিভাবে দিবেন সেটাই দেখাবো 

বিকাশ অ্যাপ থেকে ডিপিডিসি (DPDC) বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম।

বিকাশ থেকে ডিপিডিসি দুই ধরনের  বিদ্যুৎ বিল পরিশোধ করা 

1:  ডিপিডিসি প্রিপেইড বিল। ( DPDC Prepaid) 

2: পোস্টপেড বিদ্যুৎ বিল। ( DPDC Postpaid ) 

বিকাশ থেকে ডিপিডিসি প্রিপেইড বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম। DPDC Postpaid

ডিপিডিসি প্রিপেইড বিদ্যুৎ বিল দেওয়ার জন্য প্রথমেই আমাদের বিকাশ অ্যাপ্লিকেশনটি ওপেন করে নিতে হবে । পে বিল নামে একটি অপশন রয়েছে  ক্লিক করতে হবে। তারপর দেখবেন বিদ্যুৎ নামে একটি অপশন রয়েছে বিদ্যুৎ এ ক্লিক করে দিবেন। তার পর আমাদের নিচ থেকে ডিপিডিসি প্রিপেইড অপশনটি খুজে নিতে হবে ডিপিডিসি প্রিপেইড ওপর ক্লিক করে দিব 

বিকাশ থেকে ডিপিডিসি প্রিপেইড বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম। DPDC Postpaid

তারপর দেখবেন আপনার মিটারের যে অ্যাকাউন্ট নাম্বার রয়েছে সেই অ্যাকাউন্ট নম্বরটি বসিয়ে দিবেন খালি ঘরে। এবং নিচে দেখবেন একটি কন্টাক্ট নাম্বার দেওয়ার জন্য বলছে। আপনি আপনার মোবাইল নাম্বারটি দিয়ে দিবেন। তারপর পে বিল করতে এগিয়ে যান অপশনে ক্লিক করে দিবেন। 


তারপর আপনি কত টাকা রিচার্জ করবেন আপনার মিটারে সে টাকার পরিমাণটা বসিয়ে নেক্সট অপশনে ক্লিক করে দিবেন। তারপর দেখবেন আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার দিতে বলছে। আপনি আপনার বিকাশের পিন নাম্বারটি দিয়ে টেপ করে ধরে রাখুন দেখবেন আপনার ডিপিডিসি প্রিপেইড বিদ্যুৎ বিল দেওয়ার কমপ্লিট হয়ে গেছে। 


 ডিপিডিসি পোস্টপেড বিদ্যুৎ বিল বিকাশ দেওয়ার নিয়ম। DPDC Postpaid 

বিকাশ একাউন্ট থেকে ডিপিডিসি পোস্টপেড বিদ্যুৎ বিল দেওয়া জন্য প্রথমেই আপনাকে বিকাশে অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে তার পর আপনে বিকাশ একাউন্ট ফিচার গুলো দেখতে পারবেন সেখান থেকে পে বিল অপশনে ক্লিক করতে হবে। তারপর আপনাকে বিদ্যুৎ উপর ক্লিক করতে হবে। তারপর নিচ থেকে DPDC Postpaid সিলেক্ট করে নিতে হবে। 


তারপর আপনাকে আপনার ডিপিডিসি পোস্টপেড বিদ্যুৎ বিলের কাগজের উপর দেখতে পারবেন কাস্টমার নাম্বার কাস্টমার নাম্বার জায়গায়।  বিদ্যুৎ বিল কাগজ থেকে বিকাশ অ্যাপ এ বসিয়ে দিবেন আপনার কাস্টমার নাম্বার টি। তারপর নেক্সট অপশনে ক্লিক করার পর দেখবেন আপনার কত টাকা বিদ্যুৎ বিল এসেছে সেটা শো করতেছে। তারপর নেক্সট অপশনে ক্লিক করে দিবেন। বিকাশ গোপন পিন নাম্বার দিয়ে টেপ করে ধরে রাখুন আপনার ডিপিডিসি পোস্টপেড বিদ্যুৎ বিল দেওয়া কমপ্লিট হয়ে যাবে।


আরো পড়ুন..,..

নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

রকেট থেকে  বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url