মোবাইল ব্যাংকিং অটোমেটিক টাকা কাটা বন্ধ করুন।

মোবাইল ব্যাংকিং অটো টাকা কাটা বন্ধ করার নিয়ম

অনেক সময় দেখা যায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে যেমন বিকাশ,রকেট,নগদ ইত্যাদি  থেকে আমরা নিজেরা কোন পেমেন্ট করেনি কিন্তু দেখা যাচ্ছে অটোমেটিক টাকা কেটে নিচ্ছে। আপনার অ্যাকাউন্ট  এ পরিস্থিতিতে পরলে আপনি কি করবেন এবং অটোমেটিক টাকা কাটা কিভাবে বন্ধ করবেন এই পোস্টে আজকে বিস্তারিত আলোচনা করব। 

মোবাইল ব্যাংকিং অটোমেটিক টাকা কাটা বন্ধ করুন।

প্রথমেই জেনে নেওয়া যাক কি কারণ বা কি বিষয়ে আমাদের অটো মোবাইল ব্যাংকিং থেকে টাকা কেটে নেয়। 

অনেক সময় দেখা যায় বিভিন্ন অ্যাপ্লিকেশন বা বিভিন্ন ওয়েব সাইটে মাসিক অথবা সাপ্তাহিক কোন সেবা পেতে কোন কিছু কিনার জন্য  বিকাশ, রকেট, নগদ, উপায়, ইত্যাদি মাধ্যমে আমরা সাবস্ক্রাইব করে থাকি। 

আমরা অনেকেই না বুঝে সাবস্ক্রাইব অপশন চালু করে রাখি এর ফলে নির্দিষ্ট সময়  যেকোনো মোবাইল ব্যাংকিং থেকে নির্দিষ্ট পরিমান টাকা কেটে নেয়। ঠিক এ ধরনের বিপদে যদি আপনি পরে থাকেন। কিভাবে বিপদ থেকে আপনি রক্ষা পাবে বেশ কয়েকটি উল্লেখযোগ্য মাধ্যমে জানতে পরবেন এই পোস্ট থেকে। 

আরেকটু ভালোভাবে আমরা বুঝার চেষ্টা করি। robbitholebd.com ওয়েবসাইটে বিভিন্ন খেলা লাইভ এবং হাইলাইটস দেখা যায় তবে এই সাইট থেকে খেলা দেখার জন্য আপনাকে পেমেন্ট করে লাইভ খেলা গুলো অথবা হাইলাইটস খেলা গুলো দেখতে হবে। এখন আপনাকে এই সাইট থেকে খেলা দেখতে হলে পেমেন্ট করে নিতে হবে। পেমেন্ট বিভিন্ন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে করা যায়। আপনি যখন পেমেন্ট করবেন তখন তাদের ওয়েবসাইট টি সাবস্ক্রাইব করতে হবে তখন যদি আপনি সাবস্ক্রাইব করার সময় পুনরায় আবার পরবর্তী মাসের টাকা কেটে নেওয়া হবে ঐই অপশনে ক্লিক করে রাখেন তাহলে প্রতি মাসে অটোর টাকা কেটে নিবে এবং আপনার একাউন্টটি অ্যাক্টিভ সাবস্ক্রাইব হয়ে থাকবে। 

robbitholebd দিয়ে উদাহরণ দিলাম এক্ষেত্রে আপনার যেকোন অ্যাপ্লিকেশন অথবা যে কোন ওয়েবসাইটে সাবস্ক্রাইব করার পরই আপনি এই ধরনের সমস্যা পড়তে পারেন। আশা করি বুঝতে পেরেছেন কি কারনে অটো টাকা কেটে নেয়। 

মোবাইল ব্যাংকিং অটো টাকা কাটা বন্ধ করা নিয়ম।

আপনার সাবস্ক্রিপশন এর কারণে যদি নির্দিষ্ট টাইমে এবং নির্দিষ্ট পরিমাণ টাকা প্রতি মাসে কেটে নেয়। তাহলে আপনাকে যেই সাইট থেকে আপনি সাবস্ক্রাইব একটিভ করে রেখেছেন সেই সাইটে অ্যাকাউন্ট লগইন করে করে সাবস্ক্রাইবকে আনসাবস্ক্রাইব করে নিতে হবে । অথবা একাউন্টে লগইন করে অটো রিনিউ বন্ধ করে দিতে পারে তাহলে অটোমেটিক টাকা কাটা সমস্যাটা সমাধান হয়ে যাবে। 


এখন ধরুন উক্ত ওয়েবসাইটে লগইন করার পর আপনি কিভাবে সাবস্ক্রাইব বা অটো রিনিউ বন্ধ করতে পারছেন না  কিন্তু প্রতি মাসে টাকা কেটে নিচ্ছে তাহলে কি করবেন। 

এধরনের সমস্যায় আপনি পড়লে উক্ত ওয়েবসাইট অথবা অ্যাপ সাপোর্ট লাইন রয়েছে সেই সাপোর্ট লাইনের সাথে কথা বলে আপনার সমস্যাটি সমাধান করে নিতে পারেন। 

উপরের দুটি মাধ্যমে যদি আপনার মোবাইল ব্যাংকিং অটো টাকা কাটা বন্ধ না করতে পারেন। তাহলে আরও একটি মাধ্যম রয়েছে যার মাধ্যমে আপনার মোবাইল ব্যাংকিং অটো টাকা কাটা বন্ধ করে নিতে পারবেন। সেজন্য আপনাকে মোবাইল ব্যাংকিং কাস্টম কেয়ারের সাথে সরাসরি কথা বলে আপনার টাকা কাটা বন্ধ করতে পারবেন। 

ফেসবুকে কিভাবে চকরি পাওয়া যায় ??


তবে এই মাধ্যমে টাকা কাটা বন্ধ করতে হলে আপনার কিছু ইনফরমেশন লাগবে।  যেমন আপনি যে মোবাইল ব্যাংকিং থেকে অটোমেটিক টাকা কেটে নেয়। সেই মোবাইল ব্যাংকিং রেজিস্ট্রেশন করার সময় যেই এনআইডি কার্ড ,ড্রাইভিং লাইসেন্স, অথবা পাসপোর্ট ,দিয়ে রেজিস্ট্রেশন করেছেন সেসব কিছু ইনফরমেশন লাগবে। কারণ আপনি যখন মোবাইল ব্যাংকিং কাস্টম কেয়ারে ফোন দিবেন তখন আপনাকে একাউন্টে ইনফরমেশন দিয়ে সেবা নিতে হবে। যখন আপনি সঠিক ইনফরমেশন দিতে পারবেন তখন আপনার আটো টাকা কাটা সার্ভিসটি আপনি যে মোবাইল ব্যাংকিং কাস্টমার কেয়ার কল দিয়েছেন তখন অফ করে নিতে পারবেন । আর যদি আপনি সঠিক ইনফরমেশন দিতে না পারেন আপনার অ্যাকাউন্টের যেকোন সার্ভিসটি নিতে পারবেন না। 

আপনি যে কোন মোবাইল ব্যাংকিং থেকে এ ধরনের সমস্যা সমাধান করতে পারবেন আরেকটি মাধ্যমে সেটি হল লাইভ চ্যাট যেমন বিকাশ রকেট ইত্যাদি তাদের লাইভ চ্যাটের মাধ্যমে গ্রাহক দের সেবা দিয়ে থাকে। আপনি চাইলে লাইভ চ্যাটের মাধ্যমে অটো টাকা কাটা বন্ধ করতে পারবে।  তবে সে ক্ষেত্রে আপনাকে নিজেকে প্রমাণ করতে হবে সঠিক ইনফরমেশন দিয়ে। 


এভাবে বিভিন্ন  মাধ্যমে আপনার মোবাইল ব্যাংকিং অটোমেটিক টাকা কাটা বন্ধ করতে পারবেন। আপনার মোবাইল ব্যাংকিং থেকে যদি অটোমেটিক টাকা কেটে থাকে তাহলে উপরে নিয়ম গুলো অনুসরণ করুন আপনার সমস্যাটি সমাধান করতে পারবেন।

আরো পড়ুন.......  ই-সিম কি?? ই-সিম সুবিধা অসুবিধা E-SIM

  গ্রামীণফোন ই- সিম। বাংলাদেশের ই-সিম। ই-সিম দাম কতো। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url