ফেসবুক থেকে আয় করার উপায়। ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

ফেসবুকের ভিডিও থেকে আয়। ফেসবুক থেকে আয় ২০২২

আমরা অনেকেই আছি দিনে ২৪ ঘন্টার সময়ের মধ্যে ফেসবুকে  ৩/৫ ঘন্টা সময় চ্যাটিং ভিডিও দেখে লাইক, কমেন্ট করে সময় ব্যয় করে থাকি। কিন্তু আপনি প্রতিদিন ফেসবুকে এর চেয়ে কম সময় ব্যয় করে প্রতিমাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। 

আমরা অনেকেই আছি যে ফেসবুক থেকে ইনকাম করা যায়, তা আমরা জানি না। অথবা ফেসবুক থেকে কিভাবে ইনকাম করতে হয় তা সম্পর্কে ধারণা নেই। তাহলে আজকের পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন তাহলে বুঝতে পারবেন কিভাবে ফেসবুকের মাধ্যমে টাকা আয় করতে হয়। 

ফেসবুকের ভিডিও থেকে আয়। ফেসবুক থেকে আয় ২০২২

ফেসবুক থেকে দুইটি মাধ্যমে টাকা ইনকাম করা যায় How to Make Money on Facebook

  • ফেসবুক পেজের থেকে টাকা আয়
  • ফেসবুক প্রোফাইল থেকে আয়

ফেসবুক পেজ থেকে টাকা আয় । ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা আয় করবেন

বর্তমানে ফেসবুকে অ্যাকাউন্ট নেই এমন লোক খুঁজলে খুবই সীমিত পাওয়া যাবে। বাংলাদেশের এক গবেষণায় দেখা গেছে ৫ কোটি লোক ফেসবুক ব্যবহার করে। যা ফেসবুক ব্যবহারকারী দিন দিন বাড়ছে। ( Earn money from Facebook page )

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে হলে প্রথমে আপনাকে একটি ফেসবুক পেজ খুলতে হবে। ফেসবুক থেকে টাকা আয় করার প্রথম ধাপ হলো। আপনাকে নিয়মিত কন্টেন আপলোড করা। যেকোনো ধরনের কনটেন্ট হতে পারে যেমন : ফানি ভিডিও, বিভিন্ন শর্ট ফিল্ম, ফুড রিভিউ, নিউজ পোর্টাল, ট্রাভেল পেজ, যেকোনো ট্রেন্ডি বিষয়বস্তু নিয়ে। ট্রল পেজ এর ক্ষেত্রে অবশ্যই সতর্কতার সাথে কাজ করতে হবে যে বিষয়ে আপনি কনটেন্ট তৈরি করছেন যাতে কোনো ব্যক্তি বা কোন জাতি জনগোষ্ঠী বিতর বিশৃংখলা সৃষ্টি না করে। ( Earn money Facebook page)


একটি ফেসবুক পেজ মেরুদন্ড হল কনটেন্ট বা বিষয়বস্তু। ফেসবুক ইউজার সামনে আপনের কনটেন্ট গুলো ফেসবুক তুলে ধরবে সেখান থেকে আপনার নিত্যনতুন ডিজিটাল আপনার পেইজে আসবে। আপনি যে ধরনের কনটেন্ট বা ভিডিও আপলোড করবেন। তার উপর অ্যাডভারাইজ অর্থাৎ যে কোন কোম্পানির বিজ্ঞাপন বসাবে সেখান থেকে ফেসবুকে ইনকাম করে নিবে এবং আপনাকে ইনকাম করার সুযোগ করে দিবে। ফেসবুক পেজ থেকে ইনকাম করার কিছু নিয়ম রয়েছে নিয়মগুলো নিচে তুলে ধরা হলো। 


আরো পড়ুন...  ব্লগিং থেকে কিভাবে টাকা আয় করবেন

ফেসবুক পেজ থেকে আয় শর্তাবলী Terms and Conditions of Earning from Facebook Page

ফেসবুক পেজ থেকে ইনকাম করতে হলে আপনাকে ফেসবুক মনিটাইজেশন জন্য আবেদন করতে হবে। মনিটাইজেশন করার জন্য কিছু শর্তাবলী রয়েছে সেই শর্তাবলী গুলো নিচে আলোচনা করা হলো 

 ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য নিচে বিস্তারিত তুলে ধরা হলো : 

  • আমরা সাধারণত ফেসবুকে ভিডিও আপলোড করি সেই ভিডিও উপর ফেসবুক এড বসায় তার থেকে আমাদের ইনকাম হয়। 
  • যেই ফেসবুক পেজ থেকে ইনকাম করতে চাচ্ছেন সেই ফেসবুকে পেজে  মধ্যে ১০ হাজার ফলোয়ার্স থাকতে হবে।  
  • যেকোন ভিডিও থেকে ইনকাম করতে হলে অবশ্যই সেই ভিডিওটি ৩ মিনিটের উপর হতে হবে। ৩ মিনিটের কম সময় ভিডিও হলে ঐই ভিডিও থেকে ইমকাম করা যাবেন। ঐই ভিডিও থেকে ওয়াচ টাইম ভিউজ কাউন্ট হবে Monetization এর জন্য। 
  • আপনার ফেসবুক পেজে যে ভিডিওগুলো আপলোড দিয়েছেন। সেই সবগুলো ভিডিও মিলে লাস্ট 60 দিনের মধ্যে ( ২ মাস) ৩০ হাজার ভিউ থাকতে হবে এবং এক মিনিটের। অর্থাৎ আপনার পেজের সবগুলো ভিডিও মিলে যেকোনো ১ মিনিটের ভিউ সময় যে কোন ভিডিও থেকে আসলে হবে এরকম ৩০ হাজার ভিউজ থাকতে হবে।এক মিনিটের ভিউ বলতে যেকোন ভিডিও একজন ব্যক্তি দেখলে ঐ ভিডিওটি কমপক্ষে এক মিনিট সময় দেখতে হব।  
  • আপনার ফেসবুক পেজে যদি কপিরাইট কোন ভিডিওতে থাকে তাহলে আপনি আপনার ফেসবুক পেজটি মনিটাইজ জন্য আবেদন করতে পারবেন না 

উপরের কয়েকটি শর্তাবলী মেনে চললে আপনি ফেসবুক পেজটি মনিটাইজ করে টাকা ইনকাম করতে পারবেন। 

ফেসবুক প্রোফাইল থেকে আয়। Facebook profile professional mode

ফেসবুক প্রোফাইল থেকে আয় করার জন্য প্রথমে আপনাকে ফেসবুক প্রোফাইল প্রফেশনাল মোড professional mode অন করতে হবে।( Facebook professional mode) ফেসবুক সব একাউন্টে প্রফেশনাল মুড অন করা যায় না যে ফেসবুক একাউন্টে প্রফেশনাল মুড অন করা যাবে সেই ফেসবুক প্রোফাইল থেকে আপনি ইনকাম করতে পারবেন। আর ফেসবুকে  প্রফেশনাল  মুড অন করার পর আপনি রেএলস (Reels)  ভিডিও আপলোড করে আপনি ইনকাম করতে পারবেন ফেসবুক প্রোফাইল থেকে। ড়েএলস (Reels) ভিডিও হচ্ছে ওই ধরনের ভিডিও যেখানে আপনি 10 সেকেন্ড 15 সেকেন্ড ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন। 

প্রফেশনাল মুড অন করার নিয়ম। Facebook professional mode on 2022

ফেসবুক প্রফেশনাল মুড সব ফেসবুক অ্যাকাউন্টে অন করা যায় না। তবে ঐ সকল ফেসবুক একাউন্টটি প্রফেশনাল মুড অন করা যায় যেসব ফেসবুক একাউন্টে ইমেইলের মাধ্যমে অথবা নোটিফিকেশন  এর মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। যখন আপনকে ফেসবুক প্রফেশনাল মুড অন করার নোটিফিকেশন দিবে তখন আপনি আপনার ফেসবুক একাউন্টে চলে যাবেন 

  • প্রথমে আপনাকে ফেসবুক অ্যাকাউন্ট ওপেন করে নিতে হবে 
  • তারপর আপনার ফেসবুক অ্যাকাউন্টে ৩ মাইনাস লাইনে ক্লিক করবেন। 
  • তারপর দেখতে  সবার উপরে আপনার ফেসবুক প্রোফাইল শো করতেছে। প্রোফাইল অপশনে ক্লিক করে দিবেন। 
  • প্রোফাইল অপশন আসার পর হাতের ডান সাইটে থ্রি ডট লাইন দেখতে পারবেন থ্রি ডট ক্লিক করে দিবেন 
  • ক্লিক করার পর সবার নিচে দেখবেন turn on professional mode অপশনে ক্লিক করে দিবেন 
  • তারপর Turn on অপশনে ক্লিক করলেই দেখবেন আপনার ফেসবুকের প্রফেশনাল মুড অন হয়ে যাবে। 

রেএলস (Reels)  ভিডিও আপলোড করে আপনি ইনকাম করতে পারবেন ফেসবুক প্রোফাইল থেকে।

 আরো পড়ুন....  ইউটিউব থেকে আয় করার উপায়

ফেসবুক থেকে টাকা কিভাবে পাবেন।

ফেসবুক মনিটাইজেশন আবেদন করার সময় আপনার ব্যাংক একাউন্ট নাম্বার এবং ব্যাংক  ডিটেলস দিতে হবে। আপনি চাইলে মনিটাইজেশন অন হওয়ার পরও আপনার ব্যাংক একাউন্টে অ্যাড করতে পারবেন ফেসবুকের সাথে। বাংলাদেশের যে কোন ব্যাংক এড করলে আপনি আপনার ফেসবুক থেকে ইনকাম করার টাকা ব্যাংক একাউন্টে নিতে পারবেন

আশা করি আপনাদের ফেসবুক থেকে ইনকাম করার ধারনা দিতে পেরেছি। 

কিছু জানার থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url