ফেসবুক অ্যাপ পরিবর্তন হয়েছে। ফেসবুক কি কি পরিবর্তন হচ্ছে।

 ফেসবুক অ্যাপ জেনে নিন কি কি পরিবর্তন হচ্ছে 

ফেসবুক অ্যাপ পরিবর্তন আসলো। ফেসবুক অ্যাপ বদলে যাবে প্রতিদিন লগইন করা আমাদের চিরচেনা নিউজ ফিড আর দেখতে পাওয়া যাবেন না। ফেসবুক অ্যাপ দুই ভাগে ভাগ হয়ে যাচ্ছে ফেসবুকের আইএসও ও অ্যান্ড্রয়েড অ্যাপ নিউজ ফিড। 

এখন থেকে ফেসবুক অ্যাপ লগইন করলে দেখতে পারবেন নতুন হোম টেপ, সেখানে আরো দেখতে পারবেন রিলস,হিস্টরি,অন্যান্য পার্সোনালাইজেশন অ্যালগরিদম। অ্যালগরিদম ভিত্তিক বিভিন্ন কন্টেন্ট দেখতে পারবেন। 

আলাদাভাবে একটি অপশন রাখা হয়েছে যার নাম Feeds, feeds অপশনে ক্লিক করলে আপনারা দেখতে পারবেন ফ্রেন্ড,পেইজ, গ্রুপ, ইত্যাদি আপনার ফলোইং করার যতসব পোস্ট। Feeds অপশন থেকে বাদ পড়েছে suggest for you পোস্টগুলো। আগামী কয়েকদিনের মধ্যেই বিশ্বের সকল ফেসবুক ব্যবহারকারী এই পরিবর্তনগুলো দেখতে পারবে। 

ফেসবুক অ্যাপ জেনে নিন কি কি পরিবর্তন হচ্ছে

ফেসবুকের এই নতুন আপডেট দেওয়ার আগে । এক পোস্টে জাকারবার্গ বলেন ফেসবুকে সবচেয়ে বেশি রিকোয়েস্ট করার ফিচারের মধ্যে এই পরিবর্তনটি মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীগণ যাতে কোন পোস্ট মিস না করে তাই আমরা  নতুন Feeds অপশন চালু করেছি। ফ্রেন্ডস, গ্রুপ, পেজ অন্যান্য মাধ্যমে পোস্টগুলো করা যাতে কোন গ্রাহক সামনে থেকে হারিয়ে না যায় সেজন্য আমরা নতুন ফিচারটি এনেছি। 

 আরো পড়ুন.......  গ্রামীণফোন ই- সিম। বাংলাদেশের ই-সিম। ই-সিম দাম কতো। 


আপনার কাছে  তুলে ধরবে গুরুত্বপূর্ণ পোষ্ট গুলো ফেসবুকের ডিসকভারি ইঞ্জিন মাধ্যমে। আরেকদিকে feeds tab  আপনাকে কাস্টমাইজ এর করার সুযোগ দিচ্ছে ফেসবুক। কাস্টমাইজ এর মাধ্যমে আপনি চাইলে আপনার ফ্রেন্ড নিজের কমিউনিটি বাইরের পোস্ট দেখা বাদ দিতে পারবেন। এই পরিবর্তনের কারণে আরো সুবিধা পাচ্ছে গ্রাহক। আলাদাভাবে feeds অপশন রাখার কারণে টিক টক এর মত নিজেদের প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণ করতে পারবে ফেসবুক।  ফিড অপশন home tab টিক টক এর মত ভাইরাল পোস্টগুলো দেখা যাবে বলে মনে করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা । 

আরো জেনে রাখেন হোম ট্যাবের ফেসবুক ফ্রেন্ড কিংবা ফলো করা পেইজ অথবা গ্রুপ পোস্ট গুলো দেখানো হবে। আর এই পোস্ট গুলো দেখানো হবে মেশিন লার্নিং রেংকিং সিস্টেম দ্বারা। হোম ট্যাবকে ডিফল্ট আকারে রাখবে ফেইসবুক App। যার ফলে আপনি ফেসবুক অ্যাপ ওপেন করলেই ফেসবুক অ্যালগরিদম দ্বারা বাছাইকৃত রেংকিং পোস্টগুলো আপনার সামনে শো করবে। এরপর আপনি feeds অপশনে ক্লিক করলে আপনার নিজের ফ্রেন্ড, ফলোকরা পেইজের পোস্টগুলো দেখতে পারবেন। 

মূলত টিকটকের জনপ্রিয় অ্যাপ এর সাথে টক্কর দিয়ে এগিয়ে থাকতে চেষ্টা চালাচ্ছে ফেসবুক। ইতিমধ্যে এক  গবেষণা করে দেখা গেছে দৈনিক ব্যবহারকারীর সংখ্যা কমছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুকে। তাই মূলত ফেইসবুক এ ধরনের পদক্ষেপ গ্রহণ করছে। এ ধরনের পদক্ষেপ গ্রহন করে ফেসবুক বেশ কয়েকবার ফলো পেয়েছে। আর গ্রাহক যাতে ফেসবুক, ইনস্টাগ্রাম এ ধরনের সোশ্যাল মিডিয়া যাতে আরও বেশি সময় ব্যয় করে সেজন্য নিত্যনতুন আপডেট নিয়ে আসছে ফেসবুক।

আরো পড়ুন.......  ই-সিম কি?? ই-সিম সুবিধা অসুবিধা E-SIM

আরো পড়ুন.......  গ্রামীণফোন ই- সিম। বাংলাদেশের ই-সিম। ই-সিম দাম কতো। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url